মার্কিন যুক্তরাষ্ট্রে সৌর স্থাপনা ২ মিলিয়ন মার্ক হিট: রিপোর্ট

সৌর শক্তি শিল্প সমিতির (এসইআইএ) এবং জ্বালানি গবেষণা প্রতিষ্ঠান উড ম্যাকেনজি মার্কিন যুক্তরাষ্ট্রের মোট সৌর স্থাপনা ২ মিলিয়নেরও বেশি বলে দাবি করেছেন।

প্রতিবেদনে আরও বলা হয়েছে যে মার্কিন যুক্তরাষ্ট্রে 12 মিলিয়নের বাড়ির আলো জ্বালানোর জন্য বিদ্যুৎ উৎপাদন যথেষ্ট। এই প্রতিবেদনটি পূর্বাভাস দিয়েছে যে ২0২3 সালের মধ্যে ইনস্টলেশনগুলি 4 মিলিয়ন চিহ্নে পৌছাবে।

"আমরা বিশ্বাস করি যে 2020 দশক হবে সৌর শক্তি প্রজন্মের প্রবল নতুন রূপ হয়ে ওঠে," সেয়ার সিইও এবিগাইল রস-হুপার বিবৃতিতে বলেন।

গত দশকে যুক্তরাষ্ট্রে সৌর শক্তির উত্থান প্রযুক্তির উপর দ্রুত পতনশীল মূল্যের কারণে রাষ্ট্রীয় ম্যান্ডেটগুলির জন্য প্রচুর পরিমাণে পুনর্নবীকরণযোগ্য শক্তির উত্স উত্সাহিত করার জন্য এবং একটি সিস্টেমের খরচের 30% । সৌর এখন 17 বিলিয়ন ডলারের শিল্প, বলেছে সিয়া।

এই বৃদ্ধির কৃতিত্ব সত্ত্বেও, জীবাশ্ম জ্বালানীগুলির তুলনায় সৌর এখনও মার্কিন শক্তির মিশ্রণের একটি ছোট অংশ। ইউএস এনার্জি ইনফরমেশন অ্যাডমিনিস্ট্রেশন (ইআইএ) থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, এই বছর, সৌর, বায়ু এবং অন্যান্য পুনর্নবীকরণযোগ্য জলবিদ্যুৎকেন্দ্রটি মার্কিন বিদ্যুৎ উৎপাদনের 11% সরবরাহ করবে, প্রাকৃতিক গ্যাসের জন্য 37% এবং কয়লার জন্য 24%।

ক্যালিফোর্নিয়ায় টেক্সাস, উটাহ, ফ্লোরিডা, রোড আইল্যান্ড এবং মেরিল্যান্ডসহ অন্যান্য মিলিয়ন ইনস্টলেশনের 43% ভাগ ক্যালিফোর্নিয়ার অন্য তিনটি রাজ্যের যেখানে সৌরটি গত তিন বছরে দ্রুত বৃদ্ধি পেয়েছে, সেয়ার বলেছে, যখন উড ম্যাকেনজি যোগ করেছেন যে এক সৌর ২0২4 সালের মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রতি মিনিটে শক্তি ব্যবস্থা স্থাপন করা হয়।

2018 সালে চীন ও মার্কিন যুক্তরাষ্ট্রের 8.3 মেগাওয়াট সৌর পিভির ক্ষমতা নিয়ে ভারত তৃতীয় অবস্থানে ছিল, জাপান ও জার্মানি বিশ্বের চতুর্থ এবং পঞ্চম বৃহত্তম সৌর বাজারে অবস্থান করেছিল। ২018 সালের মধ্যে সিয়া / উড ম্যাকেনজির মতে, ম্যারকম জানায়, যুক্তরাষ্ট্রে ২018 সালে 10.6 গিগাবাইট সৌর পিভি ক্ষমতা যোগানের সাথে দ্বিতীয় বৃহত্তম বাজার ছিল।

মোট পাঁচটি দেশ - চীন, মার্কিন যুক্তরাষ্ট্র, ভারত, জাপান, এবং জার্মানি - 73 গিগাবাইট সৌর পিভির ক্ষমতার জন্য হিসাব করতে পারে। এই পাঁচটি বাজারের মধ্যে একটি গুরুত্বপূর্ণ নীতি পরিবর্তনের ব্যতীত, তারা আগামী বছরের একই আদেশে শেষ হতে পারে।

২014 সালের চতুর্থ পর্বে ভারতের সৌর পিভি ক্ষমতা বৃদ্ধির তুলনায় মার্কিন যুক্তরাষ্ট্র দ্বিগুণ বেশি স্থাপন করে এবং বছরের জন্য ভারতের মোট ক্ষমতা যোগান অতিক্রম করে। তবে, তৃতীয় ত্রৈমাসিকে শেষ পর্যন্ত, ভারত যুক্তরাষ্ট্রের তুলনায় আরো সৌর পিভি স্থাপন করেছিল। এটি মূলত ২018 সালের প্রথম ত্রৈমাসিকে রেকর্ড করা দ্রুত গতির গতির কারণে ভারত 3 জিডব্লিউ ক্ষমতার উপর স্থাপিত হয়েছিল।

সিআইএর একটি প্রতিবেদন অনুসারে, ২014 সালের 4২8-এ মার্কিন যুক্তরাষ্ট্র 4.2 গিগাবাইট সৌর পিভি স্থাপন করেছিল, যা Q3 2018 থেকে 139 শতাংশ এবং Q4 2017 থেকে 4 শতাংশ বেড়েছে।


  • মার্কিন যুক্তরাষ্ট্র ২ মিলিয়ন মোট সৌর ইনস্টলেশান পৌঁছেছে, তিন মিলিয়ন আঘাত হানার তিন বছর পর।
  • একটি ক্যুবেক ইউটিলিটি উত্তরপূর্ব মার্কিন যুক্তরাষ্ট্রের "সবুজ ব্যাটারি" হয়ে উঠছে।
  • একটি মানচিত্র 800 অপেক্ষা তালিকাভুক্ত ইলিনয় সম্প্রদায় সৌর প্রকল্প অবস্থান দেখায়।
  • টেক্সাস পুনর্নবীকরণযোগ্য ব্যাক্তি একটি শেষ মিনিটের আইনত আক্রমণের জন্য প্রস্তুত।
  • Jay Inslee পেঁয়াজ এর শিরোনাম প্রতিক্রিয়া।

ইলেক্ট্রিক গ্রীন এনার্জি ব্রিফ: গুরুত্বপূর্ণ সবুজ শক্তি সংবাদ একটি দৈনিক প্রযুক্তিগত, আর্থিক, এবং রাজনৈতিক পর্যালোচনা / বিশ্লেষণ।

উড ম্যাকেনজি পাওয়ার অ্যান্ড রেনউইবলস এবং সৌর শক্তি শিল্প সমিতির (এসইআইএ) অনুসারে, মার্কিন একটি নতুন মাইলফলক পৌঁছেছে - ২ মিলিয়ন মোট সৌর পিভি ইনস্টলেশন।

শিল্পটি 1 মিলিয়ন ইনস্টলেশনের জন্য 40 বছর লেগেছে, তবে এটি 1 মিলিয়ন থেকে ২ মিলিয়ন ইনস্টলেশনের জন্য মাত্র তিন বছর লেগেছে। মোটেও, ২ মিলিয়ন ইনস্টলেশনের 70 গিগাবাইটেরও বেশি দক্ষতা রয়েছে।

২01২ সালের ২0২1 সালে 3 মিলিয়নে ইনস্টলেশনের ২0 লাখ এবং 20২3 সালে 4 মিলিয়ন স্থাপনার আশা করা হবে। ২0২4 সালের মধ্যে সমস্ত মার্কিন ঘরের 2.5 শতাংশের মধ্যে একটি সৌর স্থাপনা থাকবে বলে আশা করা হচ্ছে।

ক্যালিফোর্নিয়ার প্রথম মিলিয়ন ইনস্টলেশনের 51 শতাংশ প্রতিনিধিত্ব করে, তবে দ্বিতীয় দশকের 43 শতাংশের জন্য এটি হিসাব করে, কারণ অন্যান্য রাজ্য তাদের বৃদ্ধিকে ত্বরান্বিত করছে। সাউথ ক্যারোলিনা, টেক্সাস, উটাহ, ফ্লোরিডা, রোড আইল্যান্ড, এবং মেরিল্যান্ড দ্রুত বর্ধমান সৌর রাজ্যের তালিকাভুক্ত। নীচের আরেকটি জিআইএফ দেখায় সাম্প্রতিক বছরগুলিতে শীর্ষ পাঁচ মার্কিন সৌর রাজ্য কীভাবে পরিবর্তিত হয়েছে।

কানাডিয়ান ইউটিলিটি হাইড্রো-ক্যুবেক দুইটি প্রধান ট্রান্সমিশন লাইন তৈরির জন্য আলোচনা করছে যা উত্তর-পূর্বাঞ্চলীয় মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে হাইড্রো বিদ্যুৎ সরবরাহ করবে বলে জানিয়েছে মন্ট্রিয়েল গেজেট। এই চুক্তির প্রতিবেদনটি ইউটিলিটির "রপ্তানি বিক্রয় প্রায় 50 শতাংশ বৃদ্ধি এবং দশম আসন্ন দশকে রাজস্ব আয় কোটি কোটি ডলার। "

ক্যুবেক প্রিমিয়ার ফ্রাঙ্কো লেগল্ট গত মাসে টুইট করেছেন যে নিউইয়র্কের সাথে ইউটিলিটির আলোচনায় হাইড্রো-ক্যুবেক "উত্তর-পূর্ব আমেরিকার সবুজ ব্যাটারি" তৈরি করতে পারে।

লেগল্ট উচ্চ মূল্যের কথা উল্লেখ করেছে - নিউইয়র্ক স্টেটের মাধ্যমে লাইনটি চালানোর জন্য আনুমানিক $ 2.9 বিলিয়ন ডলার এবং সীমান্ত থেকে মন্ট্রিয়েল পর্যন্ত লাইন আনতে হাইড্রো-ক্যুবেকের লক্ষ লক্ষেরও বেশি লোক এটি গ্রহণ করবে এবং কীভাবে এটি "দ্বিতীয় চিন্তার কারণ হতে পারে।" "

এটি ক্যুবেকের জন্য কাজ করে, যার মধ্যে অতিরিক্ত শক্তি রয়েছে যা এটি ব্যবহার করতে পারে না। কিন্তু মার্কিন যুক্তরাষ্ট্র, নাকি নিউইয়র্কের জন্য এটি কাজ করে? রাষ্ট্রের ইতিমধ্যেই নিজস্ব আপস্টেটের বায়ু শক্তি রয়েছে যে এটি নতুন ট্রান্সমিশন লাইন ছাড়াই ডাউনস্টেট করতে পারে না এবং রাষ্ট্রটি অফশোর বাতাসে ব্যাপকভাবে বিনিয়োগ করছে।

ইলিনয় Waits
100 টির পথ, "ইলিনয় পুনর্নবীকরণযোগ্য শক্তিশালী" রাখার লক্ষ্যে একটি গোষ্ঠী একটি ইন্টারেক্টিভ মানচিত্র তৈরি করেছে যা 800 টিরও বেশি সৌর প্রকল্পগুলিকে দেখায় যা রাজ্যগুলিতে অপেক্ষা করা হয়েছে।

100 এর পথটি বলে যে প্রকল্পটি হোল্ডে রয়েছে "ইলিনয় 'পুনর্নবীকরণযোগ্য শক্তি প্রোগ্রামটি বর্তমান চাহিদা বা ২0২5 সালের মধ্যে পুনর্নবীকরণযোগ্য পুনর্নবীকরণযোগ্য পোর্টফোলিও মানদণ্ডের 25% এর মান পূরণের জন্য পর্যাপ্তভাবে অর্থায়ন করা হয় না এবং এটি দর্শকদের তাদের নিবন্ধন করার জন্য একটি স্থান প্রদান করে 100 আইনের পথের জন্য সমর্থন।

টেক্সাস Waits, অত্যধিক
কিছু টেক্সাস আইন প্রণয়নকারী সম্প্রতি রাষ্ট্রের বায়ু ও সৌর বিকাশের গতিতে ধাক্কা দিচ্ছে।

টেক্সাস ট্রিবিউন রিপোর্ট হিসাবে, যে আইন স্থগিত করা হয়েছে। কিন্তু পুনর্নবীকরণযোগ্য সমর্থক একটি চটচটে শেষ মিনিটের বিল আশা করা হচ্ছে বলে মনে হচ্ছে। "প্রো-পুনর্নবীকরণযোগ্য" অ্যাডভান্সড পাওয়ার অ্যালায়েন্সের সভাপতি জেফ্রি ক্লার্ক বলেছেন:

"পুনর্নবীকরণযোগ্য শক্তির বিষয়ে একটি অচেনা ভুল তথ্য প্রচারাভিযান হয়েছে যাতে আমরা আমাদের পায়ের আঙ্গুলের প্রতিক্রিয়া জানাচ্ছি।"

বিধানসভা সেশনে কয়েক সপ্তাহ বাকি আছে, তাই এই ভয়গুলির কারণ আছে কিনা তা আমরা শীঘ্রই দেখব।
Previous
Next Post »