অ্যাপল নাটকীয়ভাবে ভারতে আইফোনের উৎপাদন প্রসারিত করবে

চীনে আইফোন তৈরির কয়েক বছর পর, অ্যাপল ভারতে আইফোন উত্পাদন সম্প্রসারণের জন্য প্রস্তুতি নিচ্ছে। চুক্তি প্রস্তুতকারক ফক্সকননের চেয়ারম্যান টেরি গও বলেছেন, আইফোন উৎপাদন ক্ষমতা বাড়ানোর জন্য কোম্পানিটি 300 মিলিয়ন ডলার বিনিয়োগের পরিকল্পনা করছে-ভবিষ্যতে আরও বিনিয়োগ সম্ভব।

তাইওয়ানের ভিত্তিক ফক্সকন দীর্ঘদিন ধরে চীনে আইফোন সমাবেশ পরিচালনার জন্য মূল কোম্পানি অ্যাপল নির্ভর করেছে। ব্লুমবার্গ রিপোর্ট করে যে অ্যাপল ইতিমধ্যে ব্যাঙ্গালোরে সীমিত উত্পাদন উপস্থিতি আছে, পুরানো iPhones উত্পাদন। তবে এখন ফক্সকন দেশের আইফোন উৎপাদনকে নাটকীয়ভাবে সম্প্রসারিত করবে, যা দক্ষিণ সিটি চেন্নাইয়ের নিকটতম আইফোন উৎপাদন করবে।

ভারতে iPhones তৈরি করা অ্যাপলকে বড় এবং দ্রুত বর্ধমান ভারতীয় বাজারে কিছু নিয়ন্ত্রক সুবিধা দেবে। ব্লুমবার্গের মতে, এটি অ্যাপলকে ২0 শতাংশ আমদানির দায়িত্ব দানের অনুমতি দেবে এবং অ্যাপলকে ভারতের নিজস্ব স্টোর খুলতে সক্ষম করবে।

স্থানীয় উৎপাদন এছাড়াও অ্যাপল ভারতে কম শ্রমের খরচ সুবিধা নিতে অনুমতি দিতে পারে। এবং যদি ভারতীয় বাজারে গুরুতর বাধা সৃষ্টি করতে চায় তবে অ্যাপলকে খরচ কমিয়ে আনতে হবে। নিম্ন ভারতীয় আয় এবং আইফোনের উচ্চ মূল্যের অর্থ ভারতের আইফোন বিক্রি কম। ব্লুমবার্গের মতে, ২018 সালে ভারতীয়রা 140 মিলিয়ন স্মার্টফোন কিনেছিল, তবে অ্যাপল কেবল তাদের 1.7 মিলিয়ন বিক্রি করেছিল।
Previous
Next Post »